নারী ও শিশু নির্যাতন দমন আইন সংশোধন করে সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড করার দাবি

গার্মেন্টস শ্রমিক সহ দেশব্যাপী নারী ও শিশু ধর্ষণ– হত্যা নির্যাতন রুখে দাঁড়াও বাংলাদেশ।এই স্লোগান নিয়ে বাংলাদেশ গার্মেন্টস এন্ড শিল্প শ্রমিক ফেডারেশনের যুব নারী শ্রমিক পরিষদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ গার্মেন্টস শিল্প শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত হয়

উক্ত কেন্দ্রীয় নারী সম্মেলনে সভাপতিত্ব করেন, বাংলাদেশ গার্মেন্টস এন্ডশিল্প শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক নারীনেত্রী সুমাইয়া ইসলাম। উক্ত নারীর সম্মেলনে বক্তব্য রাখেন বাংলাদেশ গার্মেন্টস এন্ড শিল্প শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় কমিটির সভাপতি শ্রমিক নেতা রফিকুল ইসলাম সুজন ,এছাড়াও বক্তব্য রাখেন পারভীন আক্তার, রুবিনা আহমেদ,ইসমাইল হোসেন ঠান্ডু, জহিরুল ইসলাম, কামরুজ্জামান, দেলোয়ার হোসেন, শিল্পী আক্তার,শফিউল আলম, মোস্তফা কামাল,ইয়াসমিন ইসলাম সহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃনদ

এসময় সভাপতির বক্তব্যে সুমাইয়া ইসলাম বলেন দেশব্যাপী নারী ও শিশু ধর্ষণ নির্যাতন, হত্যা বেড়েই চলছে তাই দেশব্যাপী নারী জাগরণ সৃষ্টির মাধ্যমে নারী ও শিশু নির্যাতন দমন আইন সংশোধন করে সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড করার দাবি জানান। এবং বাংলাদেশ গার্মেন্টস শিল্প শ্রমিক ফেডারেশনের নারী শ্রমিকদের নিয়ে যুব নারী শ্রমিক পরিষদ গঠন করা হয়।

উক্ত কেন্দ্র নারীর সম্মেলনে সুমাইয়া ইসলামকে আহব্বায়ক ও জিয়াসমিন আক্তার জুইকে সদস্য সচীক করে ১৫ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় আহবায়ক কমিটি গঠন করা হয়।

আগামি ১৩ নভেম্বর শুক্রবার বাংলাদেশ গার্মেন্টস এন্ড শিল্প শ্রমিক ফেডারেশনের কাউন্সিল উপলক্ষে সাধারন সভা ঘোষনা করা হয়।

Comments are closed.

     এ বিভাগের আরো সংবাদ