আশুলিয়ায় ৮ মাসের বকেয়া বেতনের দাবিতে শ্রমিকদের অবস্থান

সাভার প্রতিনিধিঃ সাভারের আশুলিয়ায় ৮ মাসের বকেয়া বেতন-ভাতা পরিশোধের দাবিতে প্রতিবাদী অবস্থান পালন করছে ডিইপিজেডের এ ওয়ান বিডি কারখানার শ্রমিকরা।

সোমবার (০৭ সেপ্টেম্বর) দুপুরে নবীনগর-চন্দ্রা মহাসড়কের বাইপাইল এলাকার আশুলিয়া প্রেসক্লাবের সামনে এই অবস্থান কর্মসূচী পালন করা হয়।

শ্রমিকরা জানায়, গত জানুয়ারি মাস বেতন বন্ধ। এর মধ্যে কর্তৃপক্ষ আইনগত পাওনাদি পরিশোধ করে কারখানা বন্ধ করে দেয়। কয়েক মাস পরে তারা দুই মাসের বেতন ধরে ২০ থেকে ২৫ হাজার টাকা করে শ্রমিকদের প্রদান করে। যা আইনগত ছিল না। তখন থেকে ৮ মাস ধরে শ্রমিকরা চাকরি হারা। তাদের দাবি এই ৮ মাসের বেতনই বুঝিয়ে দিতে হবে।

এ ওয়ান বিডি লিমিটেড কারখানার চাকরি হারা শ্রমিক জোসনা বলেন, আমরা খুব কষ্টে দিন পার করছি। আগামী ৭ দিনের মধ্যে পাওনাদি পরিশোধ করা না হলে আমরা কঠোর আন্দোলনে নামবো।

বাংলাদেশ গার্মেন্টস শ্রমিক সংহতির সভাপ্রধান তাসলিমা আখতার লিমা ও বিপ্লবী গার্মেন্টস শ্রমিক ফেডারেশন কেন্দ্রীয়  সভাপতি অরবিন্দু বেপারী বিন্দু বলেন, করোনাকালীন সময় থেকে প্রায় ১ হাজার ১শ শ্রমিকের বকেয়া বেতন-ভাতা রেখে ৮ মাস চাকরি হারা। তাদের সমুদয় পাওনাদি ও চাকরিতে পুনর্বহালের দাবি জানাচ্ছি। যদি চাকরি ফেরত না দেওয়া হয় তাহলে টার্মিনেশন বেনিফিট দিয়ে স্থায়ী সমাধান দাবি করছি। অন্যথায় কঠোর আন্দোলনের হুশিয়ারি দেন তিনি।

Comments are closed.

     এ বিভাগের আরো সংবাদ