পোশাক শ্রমিক মুকুল হত্যার বিচারের দাবিতে মানববন্ধন

নিজস্ব প্রতিনিধিঃ গাজীপুর কোনাবাড়ীর পোশাক শ্রমিক মুকুল হত্যার বিচারের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে গার্মেন্টস শ্রমিক সংগঠনগুলো।

রোববার (৭ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে এ কর্মসূচি পালন করা হয়।

এতে মুকুল হত্যার বিচার ও হত্যায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়।

বক্তারা বলেন, গত ২৬ আগস্ট গাজীপুরের কোনাবাড়ীর কাশিমপুর এলাকায় সােহেল মিয়ার বাড়িতে ‘ইসলাম গার্মেন্টস’ এর মুকুল নামের এক দক্ষ শ্রমিককে পরিকল্পিতভাবে হত্যা করা হয়। সন্দেহভাজন মােবাইল চুরির অপবাদ দিয়ে এ হত্যাকাণ্ড ঘটানাে হয়েছে। বাড়ির মালিক মনির হােসেন, সােহেল মিয়া এবং মুকুলের দুই রুমমেট মিলে পরিকল্পিতভাবে হত্যাকাণ্ডটি ঘটিয়েছে।

তারা বলেন, নিহত শ্রমিকের বাবা নুর ইসলাম বাদী হয়ে কাশিমপুর থানায় মনির হােসেন এবং সােহেল মিয়াকে আসামি করে হত্যা মামলা করেন। এ ঘটনায় এখন পর্যন্ত শুধু মনির হােসেনকে গ্রেফতার করা হলেও অন্য আসামিরা রয়েছে ধরাছোঁয়ার বাইরে।

একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি মুকুলকে হারিয়ে আজ সর্বশান্ত পরিবারটি। আমরা মুকুল হত্যার দৃষ্টান্তমূলক বিচার চাই। জড়িত সব আসামির ফাঁসি চাই।

মানববন্ধনে সভাপতিত্ব করেন বাংলাদেশ গার্মেন্টস এন্ড শিল্প শ্রমিক ফেডারেশনের সভাপতি রফিকুল ইসলাম সুজন।

বক্তব্য রাখেন, বাংলাদেশের ওয়ার্কাস পার্টির কেন্দ্রীয় নেতা ও ঢাকা মহানগরের সভাপতি শ্রমিক নেতা আবুল হোসাইন, জাগাে বাংলাদেশ গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের সভাপতি মাে. বাহারানে সুলতানসহ সংগঠনের নেতাকর্মীরা।

Comments are closed.

     এ বিভাগের আরো সংবাদ