সাভারে বকেয়া বেতনের দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

নিজস্ব প্রতিনিধি সাভার: সাভারের বকেয়া বেতন-ভাতা পরিশোধের দাবিতে কর্মবিরতিসহ বিক্ষোভ করেছেন একটি পোশাক কারখানার শ্রমিকরা। এসময় শ্রমিকরা ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধে চেষ্টা করে।

মঙ্গলবার ২৫ ডিসেম্বর সকাল থেকে সাভারের রাজাশনে অবস্থিত আজিম গ্রুপের গ্লোবাল আউটার লিমিটেড কারখানার মূল ফটকের সামনে ও ঢাকা-আরিচা মহাসড়কের পাশে অবস্থান নিয়ে এ বিক্ষোভ কর্মসূচি পালন করছেন।

শ্রমিকরা জানায়, গত নভেম্বর মাসের বেতন না দিয়ে কারখানা কর্তৃপক্ষ নানা ধরনের তালবাহানা করছে। এর আগেও বেতনের দাবিতে তারা আন্দোলন করেছে। গতকাল সোমবার (২৪ ডিসেম্বর) তারা বেতনের জন্য কারখানার সামনে অবস্থান করলে তাদের সেখান থেকে সড়িয়ে দেওয়া হয়। পরে আজ সকাল থেকে কারখানার শ্রমিকরা কাজ বন্ধ রেখে কর্মবিরতি পালন শুরু করে ও কারখানার মূল ফটকের সামনে অবস্থান নিয়ে দাবি আদায়ে বিক্ষোভ করেন। এ ঘটনায় দুপুরের দিকে শ্রমিকরা ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধের চেষ্টা করলে পুলিশ এসে তাদের বাধা দেয়। পরে মহাসড়কের পাশে তারা অবস্থান নেয়।

এ বিষয়ে বাংলাদেশ গার্মেন্টস এন্ড শিল্প শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় কমিটির সভাপতি রফিকুল ইসলাম সুজন  বলেন, আমরা কারখানার মালিক পক্ষের সঙ্গে কথা বলেছি ও শ্রমিকদের সাথে কথা বলেছি বিষয়টি অতি দ্রুত সমাধান হয়ে যাবে৷

এ ব্যপারে গ্লোবাল আউটার লিমিটেড কারখানার প্রশাসন বিভাগের কর্মকর্তা সিরাজ  বলেন, আমরা ৩০ ভাগ শ্রমিকের বেতন দিয়েছি বাকি শ্রমিকদের আগামী বৃহস্পতিবারের মধ্যে বেতন দিয়ে দিবো। কিন্তু এই বিষয়টি শ্রমিকরা মানছেন না। তারা কারখানার কাজ বন্ধ করে দিয়ে আন্দোলন করছেন। তবে আমরা শ্রমিকদের সঙ্গে কথা বলে বিষয়টি সমাধানে চেষ্টা করছি।

Comments are closed.

     এ বিভাগের আরো সংবাদ